three-channelseliotwaves

https://elliot-wave-bd.blogspot.com/p/three-channelseliotwaves.html

এলিয়ট তরঙ্গের তিনটি চ্যানেল লাইন লক্ষণীয়!!

エリオット波動で意識される3つのチャネルライン

nnnn
 
 0-2 চ্যানেল লাইন (ঊর্ধ্বমুখী ট্রেন্ডের বেলায়)লাইন টানার পদ্ধতি0-তরঙ্গ(ট্রেন্ডের প্রারম্ভিক বিন্দু) এবং দ্বিতীয় তরঙ্গের শেষ বিন্দু সংযুক্ত করে  বিপরীত পার্শ্বে সমান্তরাল ভাবে প্রথম তরঙ্গের শেষ বিন্দু থেকে লাইনে টানবো।লাইন টানার উদ্দেশ্যএই 0-2 চ্যানেল স্বগেকিহা এবং জিগজাগু-শুছে-হা এর জংশন পয়েন্টের জন্য ট্রেডার গণ সচেতন হন।এই লাইন অতিক্রমের মাধ্যমে প্রথম বাধা সফলতা অর্জন করবে ।এই লাইন অতিক্রম করবে কি করবে না তা লক্ষণীয়!!

0-2チャネルラインとは、トレンドの始点である0波と2波終点を結んだラインと平行に1波終点から引いたラインで構成されます(緑色ライン)。

0-2 চ্যানেল লাইন হচ্ছে একটি ট্রেন্ডের প্রারম্ভিক বিন্দু (চিত্রে উল্লেখিত 0তরঙ্গ) এবং দ্বিতীয় তরঙ্গের শেষ বিন্দুসংযুক্ত করে বিপরীত পার্শ্বে সমান্তরাল ভাবে প্রথম তরঙ্গের শেষ বিন্দু থেকে আঁকা একটি রেখা দিয়ে গঠিত।(চিত্রে সবুজ লাইন)
為替の波が変わるときに(トレンド転換)、まず世界中のトレーダーが注目するのがこの0-2チャネルラインです。 なぜならこのラインは「衝撃波」と「ジグザグ修正」の分岐点となることが多いからです。
যখন মুদ্রা বাজারে দর পরিবর্তন হয় তখন বিশ্বব্যাপী ট্রেডার গণ শুরুতেই এই 0-2 চ্যানেলের লাইনের দিকে মনোযোগ দেন।কেননা এই 0-2 চ্যানেল স্বগেকিহা এবং জিগজাগু-শুছে-হা এর জংশন।
বিস্তারিত জানতে চাইলে“স্বগেকিহা সনাক্তকরণ ও তরঙ্গ পূর্বাভাস”এই পোস্টটি পড়ুন।

1波の大きさの1.00倍とチャネルラインが重なる付近は売りの急所ポイントでもあり、買い方と売り方の激しい攻防が行われるポイントのひとつです。

1-3チャネルライン

1-3 চ্যানেল লাইন 

 
 1-3 চ্যানেল লাইন (ঊর্ধ্বমুখী ট্রেন্ডের বেলায়)
লাইন টানার পদ্ধতি
প্রথম তরঙ্গের শেষ বিন্দু এবং তৃতীয় তরঙ্গের শেষ বিন্দু সংযুক্ত করে  বিপরীত পার্শ্বে সমান্তরাল ভাবে দ্বিতীয় তরঙ্গের শেষ বিন্দু থেকে লাইন  টানবো।
লাইন টানার উদ্দেশ্য
এই 1-3 চ্যানেল লাইন চতুর্থ তরঙ্গের শেষ বিন্দু দূরদর্শনের জন্য টানবো।চতুর্থ তরঙ্গের গন্তব্য 1-3 চ্যানেল লাইন  অতিক্রমের মাধ্যমে সমাপ্ত ঘটে, পুনরায় 1-3 চ্যানেল লাইনের  ভিতর প্রত্যাবর্তন করবে ,এমনটিই  বেশির ভাগ ক্ষেত্রে ঘটে থাকে।
এই 1-3 চ্যানেল লাইনের আশপাশ এলাকা ক্রয়ের ক্ষেত্রে  গুরুত্বপূর্ণ  পয়েন্ট।
次に1-3チャネル。 このチャネルラインは、1波の終点と3波の終点を結んだラインと平行に2波の終点から引いたラインで構成されます(緑色ライン)。
1-3 চ্যানেল লাইন হচ্ছে,প্রথম তরঙ্গের শেষ বিন্দু এবং তৃতীয় তরঙ্গ শেষ বিন্দু সংযুক্ত করে বিপরীত পার্শ্বে সমান্তরাল ভাবে দ্বিতীয় তরঙ্গের শেষ বিন্দু থেকে লাইন টেনে আঁকা হয়।(চিত্রে সবুজ লাইন)।
3波動目が0-2チャネルラインを越え、また1波の大きさのフィボナッチ比率1.618倍を越えてくると「衝撃波」である可能性が高くなります。つまり、この後には4波→5波と続いて行くことが推定できるわけです。
যদি তৃতীয় তরঙ্গ 0-2 চ্যানেল লাইন অতিক্রম করে এবং ১নং তরঙ্গের(প্রথম তরঙ্গ আবার A তরঙ্গ ) আয়তনফিবোনাচ্চি অনুপাত 1.618 গুন অতিক্রম করে,তাহলে “স্বগেকিহা” হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। অন্য কথায়,এরপর চতুর্থ তরঙ্গ →পঞ্চম  তরঙ্গ প্রবাহ অব্যাহত থাকবে এটি ধারণা করা যেতে পারে।
この場合、多くのトレーダーが注目するのがこの1-3チャネルです。 4波動目の終点は1-3チャネルラインを越えた付近で終了することが多く、次の5波で再びチャネル内に戻ってきます。 この付近は5波を狙ったエントリーの急所となります。
এই ক্ষেত্রে,অধিকাংশ ট্রেডারগণ মনোযোগ দেন এই 1-3 চ্যানেল লাইনে।অধিকাংশ ক্ষেত্রেই চতুর্থ তরঙ্গের শেষ বিন্দু 1-3 চ্যানেল লাইন অতিক্রম করা নিকটস্থ এলাকায় সমাপ্তি ঘটে,অতঃপর পরবর্তী পঞ্চম তরঙ্গের মাধ্যমেপুনরায় 1-3 চ্যানেল ফিরে আসে। আর এই আশপাশ এলাকায়ই হচ্ছে  পঞ্চম তরঙ্গ টার্গেট করা  গুরুত্বপূর্ণ এন্টি পয়েন্ট।
ただし、4波動目がトライアナングルや横這いの複合修正波を展開してきた場合、また他通貨で衝撃波が発生してその影響を受ける場合、そして3波動目が1波動目の3.00倍や4.00倍のように大きくなった場合には、チャネルラインを大きく越えてくることもあります(1波の終点近くまでリトレイスしてくることもあります)。反転をしっかり確認した後のエントリーが理想的のようです。
যাইহোক,চতুর্থ তরঙ্গে ট্রায়াঙ্গল কিংবা ইকোবাই ফুকুগো শুছেহা এর সম্প্রসারণ ঘটার ক্ষেত্রে,আবার অন্যান্য মুদ্রার জন্য স্বগেকিহা এর আবির্ভাব ঘটিলে উক্ত স্বগেকিহা দ্বারা প্রভাবিত হওয়ার ক্ষেত্রে অতঃপর তৃতীয় তরঙ্গ প্রথম তরঙ্গের 3.00গুন আবার 4.00গুন বড় হওয়ার ক্ষেত্রে 1-3 চ্যানেল লাইন ব্যাপকভাবে অতিক্রম করে থাকে।

2-4チャネルライン

2-4 চ্যানেল লাইন 

2-4 চ্যানেল লাইন (ঊর্ধ্বমুখী ট্রেন্ডের বেলায়)
লাইন টানার পদ্ধতি
দ্বিতীয় তরঙ্গ এবং চতুর্থ তরঙ্গের শেষ বিন্দু সংযুক্ত করে বিপরীত পার্শ্বে সমান্তরাল ভাবে প্রথম তরঙ্গের শেষ বিন্দু থেকে লাইন  টানবো।
লাইন টানার উদ্দেশ্য
এই 2-4 চ্যানেল লাইন পঞ্চম তরঙ্গের শেষ বিন্দু দূরদর্শনের জন্য টানবো।
পঞ্চম তরঙ্গের গন্তব্য এই 2-4 চ্যানেল লাইনের আশপাশ এলাকায় বেশির ভাগ ক্ষেত্রে সমাপ্ত ঘটে থাকে। কোনো কোনো ক্ষেত্রে  তৃতীয় তরঙ্গের স্পর্শ লাইন বিন্দুতেও সমাপ্ত ঘটে থাকে,তবে খুবই বিরল ।
মুনাফা সংকল্প বা শর্ট এন্ট্রি জন্য গুরুত্বপূর্ণ পয়েন্ট

最後に2-4チャネルライン。 2波の終点と4波の終点を結んだラインと平行に1波の終点から引いたラインで構成されます。

সর্বশেষে 2-4 চ্যানেল লাইন হচ্ছে,দ্বিতীয় তরঙ্গের শেষ বিন্দু এবং চতুর্থ তরঙ্গের শেষ বিন্দু সংযুক্ত করে বিপরীত পার্শ্বে সমান্তরাল ভাবে প্রথম তরঙ্গের শেষ বিন্দু থেকে লাইন টেনে আঁকা হয়।(চিত্রে সবুজ লাইন)।

「衝撃波」のクライマックスで、この2-4チャネルは特に注目されます。5波は、このライン付近で終了することが多く、このポイントは利益確定、又は修正波を狙ったショートエントリーのポイントにもなります。稀に、5波動目は1波ラインを越えて3波からのラインまで大きくなることもあります。
স্বগেকিহা এর চূড়ান্ত পর্বের জন্য ট্রেডার গণ এই 2-4 চ্যানেল এর প্রতি উল্লেখযোগ্য ভাবে মনোযোগী হন।পঞ্চম তরঙ্গ প্রায়ই এই 2-4 চ্যানেল লাইনের আশেপাশে সমাপ্তি ঘটে থাকে এবং এই বিন্দুটি মুনাফা গ্রহণ সংকল্প আবারশুছেহাকে টার্গেট করা শর্টএন্ট্রির একটি পয়েন্টও বলা চলে।আবার বিরল ক্ষেত্রে,পঞ্চম তরঙ্গ প্রথম তরঙ্গ লাইনঅতিক্রম করে তৃতীয় তরঙ্গ লাইন পর্যন্ত বড় হতে পারে।
ただし、3波動目が1波動目の3.00倍や4.00倍などと大きく進んだ場合には、最後の5波動目がチャネルに届かないことや、3波動目の高値を越えてこれないフェイリャー(トランケーション)が現れることがあります。
যাইহোক,তৃতীয় তরঙ্গ প্রথম তরঙ্গের 3.00গুন আবার 4.00গুন উল্লেখযোগ্যভাবে অগ্রসর হলে সেক্ষেত্রেসর্বশেষ পঞ্চম তরঙ্গটি 2-4 চ্যানেল লাইনের নিকট পৌঁছাতে না পারিলে আবার তৃতীয় তরঙ্গের উচ্চ মূল্য অতিক্রম করতে ব্যর্থ হলে ফেইলর(Truncation) ঘটার সম্ভাবনা লক্ষ্য করা যায়।

正しいチャネルラインの引き方

সঠিক চ্যানেল লাইন কিভাবে আঁকতে হয়

上の図は衝撃波に1-3チャネルラインを引いたものです。 実際の為替相場の衝撃波の動きに近いイメージです。
উপরে চিত্রটি “স্বগেকিহা”এ অঙ্কিত 1-3 চ্যানেল লাইন। এটা বাস্তব মুদ্রা বাজার চার্টে “স্বগেকিহা”এর গতির কাছাকাছি একটি ইমেজ।
チャネルラインは単純に高値と高値、安値と安値を結ぶという記事をネット上でよく見かけますが、このように引かれたチャネルラインはあまり機能しません。海外の多くのトレーダーは、その波動の終点をもとにしたチャネルラインを意識しています。
পূর্বে ব্লগে”চ্যানেল লাইন কিভাবে আঁকতে হয়“এই পোস্টে উল্লেখ করেছিলাম যে চ্যানেল লাইন হচ্ছে ট্রেন্ড লাইননের বাইরে সমান্তরাল আরেকটি লাইন আঁকা।কিন্তু এই ভাবে টানা চ্যানেল লাইন এলিয়ট ওয়েভ থিওরিতে বিশেষ কাজ করে না।বেশির ভাগ ফরেক্সে ট্রেডার গণ একটি তরঙ্গের শেষ বিন্দুকে কেন্দ্র করে আঁকা চ্যানেল লাইনের প্রতি অধিকতর সচেত হন।
※ヒゲを含めるかどうかの問題もあります。この課題については次の機会に掘り下げてみたいと思います。
上の図の3波動目は一見して青丸地点のように思えますが、正確には赤丸のポイントが終点となります。 青丸のポイントでラインを引いてしまうと全く違うチャネルラインとなってしまいます。
উপরে বর্ণিত চিত্রে,উপরের লাইনের নীল বৃত্তেটি দেখলে যেটা প্রথম নজরে তৃতীয় তরঙ্গের শেষ বিন্দু বলেই মনে হবে কিন্তু এখানে সঠিক শেষ বিন্দু হচ্ছে লাল বৃত্তটি ।যদি নীল বৃত্তকে শেষ বিন্দু ভেবে লাইন টানা হয় তবে এটি একটি সম্পূর্ণ ভিন্ন চ্যানেল লাইন হয়ে যাবে।
また、2波も青丸のポイントからラインを引きたくなりますが、赤丸の地点が2波動目の正確な終点なので、ここからラインを引くのが正解です。
আবার,দ্বিতীয় তরঙ্গের ক্ষেত্রে নিচের  লাইনের নীল বৃত্তের বিন্দু থেকে রেখা টানাটাই স্বাভাবিক,কিন্তু লাল বৃত্তের বিন্দুটিই হচ্ছে দ্বিতীয় তরঙ্গের সঠিক শেষ বিন্দু ,বিধায় এখানে থেকে লাইন টানাই সঠিক।
為替相場はフラクタル構造になっているため、1・3・5波の内部波動も衝撃波を構成しています。内部波動の衝撃波も意識しておくようにすると正確な波動の終点が分かるようになり、正しいチャネルラインが引けるようになってきます。少し難しいですが意識してみてはいかがでしょうか。
মুদ্রা বাজারে চার্টের তরঙ্গ ফ্র্যাক্টাল কাঠামো দ্বারা গঠিত হওয়ায় প্রথম তরঙ্গ, তৃতীয় তরঙ্গ এবং পঞ্চম তরঙ্গ এর অভ্যন্তরীণ তরঙ্গ গুলিও”স্বগেকিহা” তরঙ্গ গঠন করে ধাবিত হয়ে।আভ্যন্তরীণ তরঙ্গের “স্বগেকিহা” সম্পর্কে সচেতন হলে,একটি তরঙ্গের সঠিক শেষ বিন্দু খুঁজে বের করা সম্ভব আর একটি তরঙ্গের সঠিক শেষ বিন্দু খুঁজে বের পারলে সঠিক চ্যানেল লাইন টানও সম্ভব।

実際のチャートでのチャネルライン

বাস্তব চার্টে চ্যানেল লাইন

ドル円為替相場のチャネルライン
সবুজ লাইন = উচ্চ ধাপের 2-4 চ্যানেল লাইন
নীল লাইন
কালো লাইন =অভ্যন্তরীণ তরঙ্গ পঞ্চম তরঙ্গের শেষ বিন্দু
 নিশ্চিত করণের লক্ষ্যে  2-4 চ্যানেল লাইন টানা হয়েছে ।
 উল্টো দিকে মোড়  নিবে এমন
    শক্তিশালী রূপান্তর পয়েন্ট।
লুক্কায়িত খাকুদাই ফ্লাট
প্রথম তরঙ্গ আবার abc শুছে
দ্বিতীয় তরঙ্গ
তৃতীয় তরঙ্গ
উচ্চ ধাপের 2-4 চ্যানেল লাইন
১২৩৪৫
নীল লাইন =অভ্যন্তরীণ তরঙ্গের তৃতীয় তরঙ্গ থেকে পঞ্চম তরঙ্গের
শেষ বিন্দু  নিশ্চিত করণের লক্ষ্যে  2-4 চ্যানেল লাইন টানা হয়েছে

コメント